1. admin@dailyjolchap.com : admin :
  2. mirajrana10@gmail.com : Rana Miraj : Rana Miraj
  3. shemanthochandaa@gmail.com : shemanth shemanthochandaa : shemanth shemanthochandaa
আজ জননেতা জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর শুভ জন্মদিন - ডেইলি জলছাপ
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০১:০৪ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশের বাজারে বাড়লো জ্বালানী তেলের দাম, রাত ১২টা থেকে কার্যকর সকলের নিকট দোয়া প্রার্থী সামসুল হক চৌধুরী বাবুল মুন্সিগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের গোলাগুলি, গুলিবিদ্ধ ২ মতলব উত্তরে যুবকের হাত কেটে দিল প্রতিপক্ষ  “বেগম রোকেয়া সাহিত্য সম্মাননা -২০২২” পেলেন মেহেদী হাসান।  পাকুড়িয়া শরীফ এর জমিদার দেওয়ান বংশের ঐতিহ্য গাঁথা।  “কাপাসিয়াতে কয়লা বোঝাই ট্রাক উল্টে হেল্পার নিহত,ড্রাইভার আহত” বীর মুক্তিযোদ্ধা সামসুল হক চৌধুরী বাবুল দেশ বাসীকে পবিত্র ঈদ-উল-ফিতরের উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মতলব উত্তরে মাথাভাঙ্গা আদর্শ উবির ম্যানেজিং কমিটির প্রথম সভা অনুষ্ঠিত ফের থমথমে নিউমার্কেট, বন্ধ দোকানপাট

আজ জননেতা জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এর শুভ জন্মদিন

  • সময় : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৪৮ বার পঠিত

১৯৪৮ সালের এই দিনে (৩ ফেব্রুয়ারী) তৎকালীন কুমিল্লা জেলার চাঁদপুর মহকুমায় মোহনপুর ইউনিয়নে জন্মগ্রহন করেন মতলব মাটি ও মানুষের নেতা জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম। মতলবে জন্ম নেওয়া সর্বকালের সর্বশ্রেষ্ট মানুষ সবার প্রিয় মায়া ।

মরহুম আলী হোসেন চৌধুরীর চার ছেলের মধ্যে সবার ছোট তিনি। মরহুম আলী হোসেন সাহেব মোহনপুর ইউনিয়নের ২ বার নির্বাচিত ও সুনামধন্য চেয়ারম্যান ছিলেন।

 

মাত্র ২৩ বছর বয়সে  এই  নেতা মায়া  মহান মুক্তিযোদ্ধে অংশগ্রহণ করেন এবং ঢাকার দূর্দশ ক্র্যাক প্লাটুনের কমান্ডার ছিলেন। যুদ্ধে তিনি সেই সময়ের বিখ্যাত হোটেল ইন্টারকন্টিনেন্টাল আক্রমন সহ প্রায় অর্ধশত গেরিলা আক্রমনে সক্রিয় অংশগ্রহন করেন। যুদ্ধ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের অহংকার এই নেতাকে বীরবিক্রম উপাধিতে ভূষিত করেন।

 

এই  নেতা ৬৯ এর গন আন্দোলন, ৭০ এর নির্বাচনে আওয়ামীলীগ প্রদত্ত প্রার্থী পক্ষে প্রচারণা, ৭১ এর মহান মুক্তিযোদ্ধে সক্রিয় অংশগ্রহণ, ৭৫ সালের ১৫ই আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার পর সসশ্র আন্দোলন এবং পরে জেল। ১৯৮১ সালে জননেত্রী শেখ হাসিনা স্বদেশ প্রত্যাবর্তন করলে তখন থেকেই ঢাকা মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক হিসাবে দ্বায়িত্ব পালন করা শুরু করেন।

 

১৯৯০ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বৈরাচার বিরুধী আন্দোলন, ১৯৯২ সালে শহীদ জননী জাহানারা ইমামের ঘাতক দালাল নির্মুল কমিটির ঢাকা মহানগরের আহ্বায়ক হন মতলব উন্নয়নের এই রুপকার। ১৯৯৬ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃতে চাঁদপুর-২ আসন থেকে নির্বাচন করে সংসদ সদস্য নির্বাচিত হন এবং প্রথমে স্থানীয় সরকার পল্লী উন্নায়ন ও সমবায় প্রতিমন্ত্রী এবং পরে নৈ-পরিবহন প্রতিমন্ত্রীর দায়িত্ব গ্রহন করেন প্রাণপ্রিয় এই নেতা।

 

ততকালীন বিরুধী দল বিএনপির প্রতিটি আন্দোলন সংগ্রামকে রুখে দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করেছেন ঢাকা মহানগর আওয়ামীলীগের ৩৫ বছরের সাধারন সম্পাদক মতলবের মায়া । ২০০১-২০০৬ সাল ফেসিস্ট সরকার বিএনপি জামাত জোটের বিরুদ্ধে সক্রিয় আন্দোলন গরে তোলেন তিনি।

২০১৪ সালে জননেত্রী শেখ হাসিনা সরকারের দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী দায়িত্ব গ্রহন করেন মতলবের অহংকার জনাব মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম।

আজ ৩ ফেব্রুয়ারী এই মহান নেতার জন্মদিনে শুভেচ্ছা ও অভিনন্দন।

শুভ জন্মদিন

শুভ চৌধুরী

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

পুরাতন খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮  

ফেসবুকে আমরা

© All rights reserved © 2021 Daily Jolchap আমাদের এখান থেকে কপি করা আইনত দণ্ডনীয় অপরাধ এবং আমাদের এখানে প্রচারিত সংবাদ সম্পূর্ণ আমাদের প্রতিনিধিদের কাছ থেকে পাওয়া। প্রকার মিথ্যা নিউজ হলে তার জন্য কর্তৃপক্ষ দায়ী থাকবে না সম্পূর্ণ দায়ী থাকিবে নিউজ পেরন কারী সাংবাদিক  
Theme Customized By BreakingNews
Shares